মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News
ফেসবুক ও ইন্সটাগ্রামের নয়া কর্মসূচি হ্যাশট্যাগ দুর্গাপুজা | উৎসবের মেজাজে চুমুক দিয়ে পুজোর আনন্দ উপভোগ করতে নিয়ে এল টাটা টি গোল্ড | পোস্ট কোভিড রিকভারি ক্লিনিক চালু করল অ্যাপোলো হাসপাতাল | পি সেফ-রাহো সেফ -এর উদ্যোগে স্যানিটারি ন্যাপকিন বিতরণ | চিকিৎসার গাফিলতির অভিযোগ, জরিমানা হল হাসপাতালের বিরুদ্ধে | করোনা আবহে মৃৎশিল্পীদের রং বিতরণ বার্জার পেইন্টস কোম্পানি কর্তৃপক্ষের | যুবতীর শ্লীলতাহানির চেষ্টা, যুবককে মারধরের পর পুলিশের হাতে তুলে দিল ‘সাহসিনী' | পুজোয় তনিশক ও সেনকোর উপহারের ডালি | ‘হাতির হানায় মৃতের পরিবারের সদস্য চাকরি পাবেন’, ঘোষণা মুখ্যমন্ত্রীর | পুজোর আগে সুদিন ফিরছে নন্দকুমারের যাত্রাপাড়ায় |

চিকিৎসার গাফিলতির অভিযোগ, জরিমানা হল হাসপাতালের বিরুদ্ধে

2020-10-14 22:12:46
কলকাতা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট
চিকিৎসার গাফিলতির অভিযোগ, জরিমানা হল হাসপাতালের বিরুদ্ধে
ওয়েস্ট বেঙ্গল ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট রেগুলেটরি কমিশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অভিযোগের জেরে জরিমানা করা হয়েছে। সতর্ক করে দেওয়া হয়েছে, ভবিষ্যতে অভিযোগ উঠলে কঠোর ব‍্যবস্থা নেওয়া হবে । এমনকী প্রয়োজনে লাইসেন্স বাতিলের পথেও যাওয়া হবে। অথচ এ সবের পরও ফের অভিযোগ উঠেছে বেসরকারি একটি হাসপাতালের বিরুদ্ধে । যার জেরে এবার নতুন একটি মামলার শুনানিতে ওই বেসরকারি হাসপাতালকে নিয়ে ক্ষোভ প্রকাশ করল ওয়েস্ট বেঙ্গল ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট রেগুলেটরি কমিশন। বলল, "এই ধরনের হাসপাতাল বন্ধ করে দেওয়া ভালো ।"
অভিযুক্ত বেসরকারি ওই হাসপাতালটি কলকাতার আনন্দপুরে অবস্থিত । আগেও ওই হাসপাতালের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দায়ের হয়েছে রাজ‍্যের স্বাস্থ্য কমিশনে । ওই সব অভিযোগের ভিত্তিতে মামলাও চলেছে । কোনও মামলার নিষ্পত্তি হয়েছে জরিমানা করে । আবার জরিমানার সঙ্গে ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়েও কোনও মামলার নিষ্পত্তি হয়েছে । সতর্ক করতে বলা হয়েছে, ভবিষ্যতে ফের একই ধরনের অভিযোগ উঠলে জরিমানা হিসাবে টাকার অঙ্ক বাড়িয়ে দেওয়া হবে । প্রয়োজনে ওই হাসপাতালের লাইসেন্স বাতিল করে দেওয়ার জন্য পদক্ষেপ করা হবে ।
অভিযোগে আরও জানানো হয়েছে, হাসপাতাল থেকে দুর্ব্যবহার করা হয়েছে । রোগীকে হাসপাতালে ভরতি করানোর পর ভিডিয়ো কলের মাধ্যমে রোগীর সঙ্গে পরিজনদের কথা বলানো, দেখতে দেওয়া হয়নি । শেষ পর্যন্ত রোগীকে যখন দেখতে দেওয়া হয়, তখন রোগী ভেন্টিলেশনে । অভিযোগে জানানো হয়েছে, রোগীর মৃত্যুর খবর দেওয়া হয়েছিল পরিজনদের । তবে কখন মৃতদেহ সৎকারের জন্য প্রশাসন নিয়ে যাবে, সেই বিষয়ে পরিজনদের কিছু জানানো হয়নি । এই কারণে মৃত্যুর পরে রোগীকে শেষ বারের মতো দেখতে পাননি পরিজনরা।
এদিকে ওই বৃদ্ধের চিকিৎসার খরচ হিসাবে বেসরকারি ওই হাসপাতালে 7 লাখ 84 হাজার 514 টাকার বিল করা হয় । কমিশন জানিয়েছে, এই বিলের মধ্যে বিমা সংস্থা দিয়েছে 2 লাখ 50 হাজার টাকা, রোগীর পরিজনরা দিয়েছেন 4 লাখ টাকা এবং এই বিলের 1 লাখ 34 হাজার টাকা ছাড় দিয়েছে ওই হাসপাতাল কর্তৃপক্ষ । কমিশন জানিয়েছে, বিলে দেখা গিয়েছে বিভিন্ন টেস্টের খরচ অনেক বেশি করে ধরা হয়েছে । বিভিন্ন টেস্ট মিলিয়ে 2 লাখ 36 হাজার টাকা ধরা হয়েছে । কোনও কোনও টেস্ট 3-4 বার করা হয়েছে । এই অভিযোগের ভিত্তিতে শুরু হয় মামলা ।
এই মামলার শুনানির সময় কমিশনের তরফে বলা হয়, এই ধরনের হাসপাতাল বন্ধ করে দেওয়া ভালো । কিন্তু COVID-19-এর জন্য বন্ধ করতে পারছে না কমিশন । বিল থেকে 80 হাজার টাকা বেসরকারি ওই হাসপাতালকে ফেরত দিতে বলেছে কমিশন । এর পাশাপাশি এই মামলায় বেসরকারি ওই হাসপাতালকে 20 হাজার টাকা জরিমানা করেছে কমিশন।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group