মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

নিরাপত্তার নয়া অঙ্গীকার নিয়ে নতুন বছরে বাজাজ ফিনান্স

2021-01-12 23:35:01
ভারত সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মতামত
নিরাপত্তার নয়া অঙ্গীকার নিয়ে নতুন বছরে বাজাজ ফিনান্স

 

নিজস্ব প্রতিবেদন: নথিপত্রের জটিলতা, লম্বা লাইনের কষ্ট, বিরক্তিকর দীর্ঘ অপেক্ষার ঝামেলা মুক্তি!! বাজাজ ফিনান্সে সঞ্চয়ের মাধ্যমে আপৎকালীন তহবিল গড়ে, দায়িত্বশীলভাবে নতুন বছর উদযাপন করুন।
মাত্র কয়েকটি বোতাম ক্লিক করেই এবার কয়েক মিনিটের মধ্যে বাজাজ ফিনান্স অনলাইন এফডি-তে ( Bajaj Finance online FD) বিনিয়োগ করতে পারবেন বিনিয়োগকারীরা!!
করোনা বছর ২০২০-এর দীর্ঘকালীন লকডাউন মানুষকে শিখিয়ে দিয়েছে আপদকালীন তহবিল তৈরি রাখা কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে! সঞ্চিত তহবিলের অভাবে ও জিডিপি 4.2% শতাংশের শোচনীয় পতনের ফলে হাজার হাজার মানুষ এক ধাক্কায় দারিদ্রসীমার নীচে চলে গেছে। কিন্তু এখন বিশের কালো ছায়া কাটিয়ে এক পৃথিবী নতুন আশা নিয়ে ২০২১ পদার্পণ করেছে!! যেখানে জিডিপি 4.6% শতাংশ পর্যন্ত বাড়বে বলে আশা করা হচ্ছে। বাজারের উত্থানের আশায় থাকা বিনিয়োগকারীদের জন্য তাই নতুন সূচনার বার্তা বহন করছে এই নববর্ষ! এমতাবস্থায় বাজারে অনেক বিকল্প হাজির থাকলেও বাজাজ ফিনান্সের অনলাইন এফডি-র কথা বিবেচনা করাই বুদ্ধিমানের কাজ। বাজাজ ফিনান্সের অনলাইন এফডিতে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা নিজেদের সঞ্চয় বিভিন্ন রকম উপায়ে বাড়াতে পারেন।
সঞ্চয়ের উপরে আকর্ষণীয় রিটার্ন
অন্যান্য ব্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠানের তুলনায় বাজাজ যে এফডি ইন্টারেস্ট রেট (FD interest rates) দেয়- তা অনেক বেশি আকর্ষণীয়, বিশেষ করে ২০২০ সালে রেপো রেট কর্তনের ফলে সব ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানে সঞ্চয়ের উপরে সুদের হার অনেকটাই কমে গিয়েছে। ৬০ বছরের কম বয়সী বিনিয়োগকারী যখন অফলাইনে বাজাজ ফিনান্স এফডিতে বিনিয়োগ করেন তখন তারা ৬.৬০% পর্যন্ত সুদ পান। কিন্তু অনলাইনে এফডি করলে বাজাজ ফিনান্স ৬০ বছরের কম বয়সী নাগরিকদের অতিরিক্ত ০.১০% সুদ দেয়। ফলে তারা ৬.৭০%-এর নিশ্চিত সুদ-সহ সঞ্চয় বাড়াতে পারবেন।এখানেই শেষ নয়!! প্রবীণ নাগরিক, যাঁরা নিরাপদ পরিবেশে নিজেদের সঞ্চয় বাড়াতে চান, তাঁদের জন্য বাজাজ ফিনান্স ০.২৫% হারে বেশি সুদ দেয়।পর্যায়ক্রমিক পরিশোধের সুবিধা
বাজাজ ফিনান্স লিমিটেড তার গ্রাহকদের পর্যায়ক্রমিক ভাবে টাকা ফেরত নেওয়ার সুবিধাও প্রদান করে।
বাজাজ ফিনান্স লিমিটেড তার বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি সুরক্ষা দেয় কারণ তাদের ফিক্সড ডিপোজ়িট আইআরসিএ (IRCA) তরফে সর্বোত্তম এমএএএ (MAAA) স্থায়ীত্ব রেটিং ও সিআরআইএসআইএল (CRISIL)-এর তরফে এফএএএ (FAAA) রেটিং পেয়েছে। এই স্থায়ীত্ব রেটিংগুলির পাশাপাশি বাজাজ ফিনান্স লিমিটেডে বেওয়ারিস বিনিয়োগের সংখ্যাও শূন্য- যা তাদের সবচেয়ে নিরাপদ বিনিয়োগ মাধ্যম হিসেবে স্বীকৃতি দিয়েছে।
বিনিয়োগকারীরা সিস্টেম্যাটিক ডিপোজ়িট প্ল্যান (Systematic Deposit Plan) বা এসডিপির মাধ্যমে প্রতি মাসে ন্যূনতম ৫০০০ টাকা বিনিয়োগ করতে পারেন বা এককালীন থোক টাকাও রাখতে পারেন যার ন্যূনতম পরিমাণ মাত্র ২৫,০০০ টাকা। এর পাশাপাশি এসডিপির মাধ্যমে বিনিয়োগের সময়ে ‘মান্থলি ম্যাচিওরিটি স্কিম’-এর বিকল্প বেছে নিলে বিনিয়োগের উপরে অর্থাৎ বেছে নেওয়া মেয়াদের ভিত্তিতে মাসিক রিটার্নও পাওয়া যেতে পারে অথবা মেয়াদ পূর্ণ হওয়ার পরে এককালীন পুরো টাকা নেওয়ার জন্য ‘সিঙ্গল ম্যাচিওরিটি স্কিম-এর বিকল্প বেছে নিতে পারেন তারা। ফলে বাজাজ ফিনান্স এফডিতে টাকা রাখলে বিনিয়োগকারীরা নিরাপত্তার পাশাপাশি অনেক সুবিধা ও নিশ্চিত রিটার্ন পাচ্ছেন।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group