মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

স্তন ক্যান্সার প্রতিরোধে দিশা দেখাচ্ছে অ্যাপোলো

2022-06-23 11:17:01
কলকাতা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মেডিকেল
স্তন ক্যান্সার প্রতিরোধে দিশা দেখাচ্ছে অ্যাপোলো

নিজস্ব প্রতিনিধি: বিশ্বব্যাপী মহিলাদের মধ্যে স্তন ক্যান্সার সবচেয়ে সাধারণ ম্যালিগন্যান্সি। এটি এখন 2020 সালে বিশ্বব্যাপী ক্যান্সারের প্রধান কারণ হিসাবে ফুসফুসের ক্যান্সারকে ছাড়িয়ে গেছে, আনুমানিক 2.3 মিলিয়ন নতুন কেস, যা সমস্ত ক্যান্সারের ক্ষেত্রে 11.7% প্রতিনিধিত্ব করে। মহামারী সংক্রান্ত গবেষণায় দেখা গেছে যে 2030 সালের মধ্যে বিশ্বব্যাপী স্তন ক্যান্সারের বোঝা প্রায় 2 মিলিয়ন অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে। ভারতে, 1965 থেকে 1985 সালের মধ্যে ঘটনাটি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, প্রায় 50%। ভারতে ঘটনার আনুমানিক সংখ্যা 2016 সালে ছিল 118000। তথ্য অনুসারে, ভারতে স্তন ক্যান্সারের জন্য সমস্ত ক্যান্সারের ক্ষেত্রে 13.5% (178361) এবং 2020 সালে মৃত্যুর 10.6% (90408) জন্য দায়ী।

অ্যাপেলো হসপিটাল ক্যান্সার, ভারতের সেরা বেসরকারী ক্যান্সার হাসপাতাল হিসাবে স্থান পেয়েছে, Datar Cancer Genetics-এর সাথে সহযোগিতায় একটি রক্ত পরীক্ষা নিয়ে আসে যা উচ্চ নির্ভুলতার সাথে উপসর্গবিহীন ব্যক্তিদের প্রাথমিক পর্যায়ে স্তন ক্যান্সার সনাক্ত করতে পারে, 

 জীবন বাঁচাতে সময়মতো রোগ নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন।

ক্যান্সার সংক্রান্ত আলোচনায় মন্তব্য করতে গিয়ে, ডাঃ প্রতাপ রেড্ডি, চেয়ারম্যান, অ্যাপোলো হসপিটালস, বলেন, “ক্যান্সার শনাক্তকরণ এবং বিশ্বমানের ক্যান্সার চিকিৎসা প্রদানের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে আমাদের মিশনের সাথে সামঞ্জস্য রেখে, ইজিচেক ব্রেস্ট চালু করা একটি গুরুত্বপূর্ণ সাফল্য চিহ্নিত করেছে। মৃত্যুর হার কমাতে সময়মত রোগ নির্ণয় ও চিকিৎসা নিশ্চিত করে মানসম্পন্ন প্রযুক্তিগত অগ্রগতি। Datar Cancer Genetics-এর সাথে এই অ্যাসোসিয়েশন একটি পথ-ব্রেকিং অর্জন করেছে এবং Apollo Cancer Centres-এ, আমরা ক্লাসের অগ্রগতি এবং চিকিত্সার ক্ষেত্রে সর্বোত্তমভাবে স্তন ক্যান্সার নির্ণয় করতে সুসজ্জিত। আমি, বিনীতভাবে, পরিবারের তত্ত্বাবধায়কদের, ভারতের মহিলাদের, নিজেদের জন্য বেরিয়ে আসার জন্য অনুরোধ করছি এবং নিশ্চিত করুন যে আপনি স্তন ক্যান্সার থেকে নিরাপদ আছেন তা নিশ্চিত করতে বছরে অন্তত একবার নিজেদের পরীক্ষা করান। রোগ নির্ণয় থেকে চিকিৎসা পর্যন্ত, অ্যাপোলো ক্যান্সার সেন্টার সর্বদা তাদের রোগীদের পাশে দাঁড়ানোর এবং পুনরুদ্ধারের পথে তাদের স্নেহপূর্ণ যত্ন দেওয়ার প্রতিশ্রুতি দেয়।” 

সচেতনতা সম্পর্কে বলতে গিয়ে, মিঃ রাজন দাতার, চেয়ারম্যান, দাতার ক্যান্সার জেনেটিক্স, বলেন, "দুর্ভাগ্যবশত, বেশিরভাগ ক্যান্সার উন্নত পর্যায়ে সনাক্ত করা হয় যার জন্য আরও নিবিড় এবং ব্যয়বহুল চিকিত্সার প্রয়োজন হয় যার দুর্বল পার্শ্ব প্রতিক্রিয়া এবং চিকিত্সা ব্যর্থ হওয়ার ঝুঁকি বেশি থাকে। Easy Check- স্তন হল বছরের পর বছর সহযোগিতামূলক আন্তর্জাতিক গবেষণা এবং উদ্ভাবনের সমাপ্তি এবং জনসংখ্যা-আকারের সমগোত্রীয়দের উপর বিকশিত, পরীক্ষিত এবং বৈধ করা হয়েছে। একটি সাধারণ রক্তের অঙ্কন লক্ষণবিহীন ব্যক্তিদের মধ্যে প্রাথমিক ক্যান্সার সনাক্তকরণের প্রতিশ্রুতি ধারণ করে এবং সফল চিকিত্সা এবং উন্নত বেঁচে থাকার সম্ভাবনা উন্মুক্ত করে।"

মিঃ দীনেশ মাধবন, প্রেসিডেন্ট গ্রুপ অনকোলজি অ্যান্ড ইন্টারন্যাশনাল, অ্যাপোলো হসপিটাল বলেন, “ইজি চেক ব্রেস্ট চালু করার সাথে সাথে অ্যাপোলো ক্যান্সার সেন্টার এবং দাতার জেনেটিক্স আমরা যাতে তাড়াতাড়ি ক্যান্সার নির্ণয় করতে পারি তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং এটি হল। ক্যান্সার জয়ের প্রথম ধাপ। স্তন ক্যান্সারের দেরিতে নির্ণয় ভারতে স্তন ক্যান্সারে আক্রান্ত মহিলাদের উচ্চ মৃত্যুর হারের একমাত্র কারণ। ইজি চেক ব্রেস্টের মাধ্যমে, আমরা এই মূল কারণটির সমাধান করি এবং এটিকে আরও সহজ করে তুলি। " 

মিঃ রানা দাশগুপ্ত, সিইও - ইস্টার্ন রিজিয়ন, অ্যাপোলো হসপিটালস গ্রুপ, বলেন, “ইজিচেক ব্রেস্ট চালু করার মাধ্যমে, অ্যাপোলো ক্যান্সার সেন্টার স্বাস্থ্যসেবা শিল্পে অগ্রগামী হওয়ার প্রতিশ্রুতি প্রদর্শন করেছে। ক্যান্সারে, ভারতে মহিলাদের উচ্চ মৃত্যুর হারের একমাত্র কারণ হল দেরিতে স্তন ক্যান্সার নির্ণয়। EasyCheck Breast-এর মাধ্যমে, আমরা একই মূল কারণের সমাধান করি এবং নিশ্চিত করি যে সর্বাধিক সংখ্যক ক্যান্সারের ক্ষেত্রে প্রাথমিক পর্যায়ে চিকিৎসা করা হয়। পরীক্ষাটি আশ্বস্ত করে যে একজন ক্যান্সার মুক্ত এবং উদ্বেগ ছাড়াই তাদের দৈনন্দিন জীবনযাপন করতে পারে। আমাদের অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞরা আমাদের রোগীদের পাশে দাঁড়িয়েছেন, সম্ভাব্য সর্বোত্তম যত্ন এবং প্রতিশ্রুতি প্রদান করেছেন।"

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group