মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News
ফেসবুক ও ইন্সটাগ্রামের নয়া কর্মসূচি হ্যাশট্যাগ দুর্গাপুজা | উৎসবের মেজাজে চুমুক দিয়ে পুজোর আনন্দ উপভোগ করতে নিয়ে এল টাটা টি গোল্ড | পোস্ট কোভিড রিকভারি ক্লিনিক চালু করল অ্যাপোলো হাসপাতাল | পি সেফ-রাহো সেফ -এর উদ্যোগে স্যানিটারি ন্যাপকিন বিতরণ | চিকিৎসার গাফিলতির অভিযোগ, জরিমানা হল হাসপাতালের বিরুদ্ধে | করোনা আবহে মৃৎশিল্পীদের রং বিতরণ বার্জার পেইন্টস কোম্পানি কর্তৃপক্ষের | যুবতীর শ্লীলতাহানির চেষ্টা, যুবককে মারধরের পর পুলিশের হাতে তুলে দিল ‘সাহসিনী' | পুজোয় তনিশক ও সেনকোর উপহারের ডালি | ‘হাতির হানায় মৃতের পরিবারের সদস্য চাকরি পাবেন’, ঘোষণা মুখ্যমন্ত্রীর | পুজোর আগে সুদিন ফিরছে নন্দকুমারের যাত্রাপাড়ায় |

‘হাতির হানায় মৃতের পরিবারের সদস্য চাকরি পাবেন’, ঘোষণা মুখ্যমন্ত্রীর

2020-10-07 09:09:04
জেলা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট রাজনীতি
‘হাতির হানায় মৃতের পরিবারের সদস্য চাকরি পাবেন’, ঘোষণা মুখ্যমন্ত্রীর

 

নিজস্ব প্রতিনিধি: হাতির হামলায় কেউ প্রাণ হারালে তাঁদের পরিবারের একজনকে চাকরি দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর বিদ্যাসাগর শিল্প তালুকে পশ্চিমমেদিনীপুর জেলার প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় জঙ্গল থেকে বেরিয়ে লোকালয়ে হানা দেয় হাতির পাল। হাতির হানায় যেমন সম্পত্তিহানি হয়, তেমনই প্রাণহানিও হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন হাতির হামলায় কেউ মারা গেলে তাদের পরিবারের একজনকে স্পেশাল হোম গার্ডের চাকরি দেওয়া হবে। সেই সঙ্গে তিনি বলেন হাতির দল যাতে ফসলের ক্ষতি কম করে এবং প্রাণহানির ঘটনা না ঘটায় তার জন্য বন দফতর কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেন।
এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শালবনি ব্লকের কর্ণগড় মন্দির এর উন্নয়নের জন্য এক কোটি টাকা বরাদ্দ করেন। সেই সঙ্গে ক্ষুদিরামের জন্মস্থান কেশপুরের মোহাবনি সংস্কার ও সৌন্দর্যের জন্য প্রয়োজনীয় অর্থ দেওয়ার আশ্বাস দেন। তিনি আরো বলেন যে ক্ষুদিরামের জন্মস্থান পর্যটন কেন্দ্র হিসেবে আগামী দিনে গড়ে উঠবে। প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, রাজীব সিনহা সহ অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। এদিন উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র, সাংসদ মানস ভুঁইয়া, দীপক অধিকারী ওরফে দেব, জেলা শাসক রেশমী কোমল, পুলিশ সুপার দীনেশ কুমার, জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরাও সহ সভাধিপতি অজিত মাইতি,জেলার বিধায়ক ও জেলা প্রশাসনের আধিকারিক গণ।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকে বলেন ঘাটাল মাস্টার প্ল্যান রূপায়ণ করার জন্য কেন্দ্রীয় সরকারকে বহুবার বলেছি তা সত্ত্বেও কেন্দ্র সরকার ঘাটাল মাস্টার প্ল্যান অনুমোদন করেনি। ঘাটাল মাস্টার প্ল্যান সম্পর্কে তিনি বলেন রাজ্য সরকার গরিব হতে পারে তবে ঘাটাল দাসপুর এলাকার মানুষকে বন্যার হাত থেকে রক্ষা করার জন্য ঘাটাল মাস্টারপ্ল্যান তৈরি হবে। তিনি আরো বলেন ঘাটাল দাসপুর এলাকায় পরিযায়ী শ্রমিকদের জন্য ক্লাস্টার তৈরি করা হবে। যে সমস্ত পরিযায়ী শ্রমিক বিভিন্ন এলাকা থেকে ঘাটাল দাসপুর চন্দ্রকোনা ফিরে এসেছেন তারা ওই ক্লাস্টারে কাজ করতে পারবে যারা বেশিরভাগই ছিলেন স্বর্ণশিল্পী। তিনি বলেন রাজ্যের চামড়ার ইন্ডাস্ট্রিতে পাঁচ লক্ষ মানুষ কাজ করছে। হাওড়াতে ক্লাস্টার তৈরি করা হয়েছে সেখানে তিন লক্ষ মানুষের কাজের ব্যবস্থা করা হয়েছে। আয়ুষ্মান প্রকল্প আমার কোনো বাধা নেই। আয়ুষ্মান প্রকল্পের জন্য কেন্দ্র দেয় 60% রাজ্যকে দিতে হয় 40%। আমি তো স্বাস্থ্যসাথী প্রকল্প করেছি 100% দিয়ে। তাই কেউ ওই প্রকল্প চালু করতে চাইলে করবে। ওরা দেবে মাত্র দেড় কোটি মানুষকে। আমরা সাড়ে সাত কোটি মানুষকে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দিয়েছি। তিনি বলেন মহাশ্বেতা দেবী লোধা শবর দের উন্নয়নে কাজ করতেন। তাঁর অবর্তমানে আমার একটা দায়িত্ব থাকে তাই আমি লোধা শবরদের উন্নয়নে কোন ত্রুটি দেখতে চাই না। সেইসঙ্গে জঙ্গলমহলে মাওবাদী অধ্যুষিত এলাকায় 4284 জন জুনিয়ার কনস্টেবলের পদোন্নতি হয়েছে বলেও তিনি জানান। সেই সঙ্গে তিনি বলেন আদিবাসীদের স্কুলের জন্য যে সমস্যা গুলি রয়েছে সেই সমস্যাগুলি দ্রুত সমাধান করতে হবে। খড়গপুর শিল্প তালুকের জন্য 500 কোটি টাকা তিনি ঘোষণা করেন ।
পাশাপাশি, তিনি বলেন ১০ বছর ধরে মাওবাদীদের হাতে নিখোঁজ পরিবারগুলি অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন। তাই তাদের পরিবার গুলিকে এককালীন চার লক্ষ টাকা ও তাদের পরিবারের একজন সদস্য কে হোম গার্ড এর চাকরি দেওয়া হবে।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group