মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

শিক্ষা জগতে আকর্ষণ বাড়ছে ডিজনি বাইজুসের

2020-12-11 12:23:16
ভারত সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট প্রযুক্তি
শিক্ষা জগতে আকর্ষণ বাড়ছে ডিজনি বাইজুসের

নিজস্ব প্রতিবেদন: "ডিজনি বাইজুস" যা বর্তমানে বিশ্বের সবচেয়ে বৃহৎ এডি-টেক সংস্থা, নেশেনাল স্কিল ডেভেলমেন্ট কর্পোরেশনের সঙ্গে একটি সমঝোতা চুক্তিতে আবদ্ধ হয়েছে । এই সমঝোতা চুক্তি সাহায্য করবে শিক্ষক - শিক্ষিকা ও প্রশিক্ষকদের দক্ষতা বাড়াতে এবং বিভিন্ন ডিজিটাল পদ্ধতির মাধ্যমে প্রশিক্ষণকে আরো আকর্ষক, কার্যকর বানাতে বাচ্ছা এবং যুব সমাজের কাছে ।

ভারতের সবচেয়ে জনপ্রিয় "স্কুল প্রশিক্ষণ অ্যাপ" বাইজুস যা অতি আকর্ষণীয় এবং কার্যকর শিখনের পদ্ধতি প্রয়োগ করে ১-২ শ্রেণী ও কমপেটিটিভ পরীক্ষা যথা - জি, নি এবং আইএএস এর জন্য প্রথম চালু হয় ২০১৫ সালে । প্রথমে শুধু ৪-১২ শ্রেণী অব্দি প্রশিক্ষণের ব্যবস্থা থাকলেও ২০১৯ সালে "বাইজুস আর্লি লার্নিং অ্যাপ" চালু হয়, যাতে ১-৩ শ্রেণীর প্রশিক্ষণের ব্যাবস্থাও করা হয়। বর্তমানে বাইজুস অ্যাপের ছাত্র - ছাত্রী সংখ্যা প্রায় ৭৫ মিলিয়ন এবং পেইড সাবস্ক্রিপশন প্রায় ৫.২ মিলিয়ন । প্রতিদিন এই অ্যাপে প্রায় ৭১ মিনিট ব্যয় করে একেকজন ছাত্র - ছাত্রী এবং এটি প্রতিদিন ব্যাবহৃত হয় প্রায় ১৭০০+ শহর থেকে । ২০২০ তে বাইজুস একটি ভারতীয় এডি - টেক কম্পানি "হোয়াইট হ্যাট জেআর" - এর সাহায্যও অর্যন করেছে । বাইজুস ভারতীয় ক্রিকেট টিমের অন্যতম স্পনসরও ।

এর সঙ্গে যুক্ত হয়েছে "নেশেনাল স্কিল ডেভেলমেন্ট কর্পোরেশন" যা কাজকরে এম.এস.ডি.ই - র নজরদারিতে । এটি একটি পার্টনারশিপ যা সপ্ন দেখে, ভারতের বৃত্তিমূলক প্রশিক্ষণ কে উন্নত করার । বর্তমানে এই কর্পোরেশন নিজের ৬০০+ ট্রেনিং পার্টনারের দ্বারা প্রায় ২.৫ কোটি মানুষকে প্রশিক্ষণ দেয় ১১,০০০+ ট্রেনিং সেন্টারের মাধ্যমে পূরদেশের প্রায় ৬০০+ টি জেলায় ।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group