মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

ভবানীপুর ৭৫ পল্লীর থিম "ঐতিহ্য বেঁচে থাকুক"* 

2022-09-09 21:21:10
কলকাতা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মতামত
ভবানীপুর ৭৫ পল্লীর থিম

 

নিজস্ব প্রতিনিধি: আসন্ন শারদোৎসবে ভবানীপুর ৭৫ পল্লী তাদের থিম হিসেবে তুলে ধরেছেন "ঐতিহ্য বেঁচে থাকুক"। বাংলার সমৃদ্ধ সংস্কৃতিকে উপস্থাপিত করা হবে এই থিমের মধ্যে দিয়ে। 

ভবানীপুর ৭৫ পল্লী তার উদ্ভাবনী ধারণা এবং উপস্থাপন শৈলীর জন্য বরাবরই শহরের একটি নজরকাড়া পূজা।এছাড়াও কমিটি সারা বছর ধরে যে সামাজিক কাজ করে থাকে তাও একটা বাড়তি মাত্রা যোগ করেছে। ভবানীপুর ৭৫ পল্লী' নামটি বর্তমানে দক্ষিণ কলকাতার নেতৃস্থানীয় থিম পুজোগুলির মধ্যে একটি উদীয়মান তারকা হিসাবে বিবেচিত। বিগত কয়েক বছর ধরে অবিরামভাবে, আমাদের পূজা একের পর এক নতুন থিম উপস্থাপন করে যা বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষেরও হৃদয় জয় করে নিয়েছে। 

এই ধারা বজায় রেখে, এই ২০২২ সালে, আমাদের পূজা একটি নতুন চিন্তাধারা নিয়ে এসেছে, 'ঐতিহ্য বেচে থাকুক' - 'ঐতিহ্য বাঁচুক', যা আমাদের পূজার থিমের মাধ্যমে প্রদর্শন করা হবে। ৫৮ বছর বয়সী শিল্পী প্রশান্ত পালের সুযোগ্য নেতৃত্বে গড়ে উঠবে এই থিম। 

প্রাচীনকাল থেকেই বাংলার সংস্কৃতি তার বিভিন্ন চিত্রকলা ও শিল্পকলার মাধ্যমে সবসময়ই অত্যন্ত সমৃদ্ধ। ধর্ম, বর্ণ নির্বিশেষে নারী-পুরুষ এই পটশিল্পের সঙ্গে যুক্ত ছিলেন। এতে যেমন মিটত আর্থিক চাহিদা, তেমন সমৃদ্ধ হত বাংলার সংস্কৃতি। ভবানীপুর ৭৫ পল্লীর পুজো মন্ডপে নিজের কর্মশালা নিয়ে উপস্থিত থাকবেন পটশিল্পী লালন। বাংলা মানেই সর্ব ধর্মের পীঠস্থান এই প্রচ্ছন্ন বার্তাই দিচ্ছেন ভবানীপুর ৭৫ পল্লী পুজো কমিটির উদ্যোক্তারা।

সংবাদমাধ্যমকে ভবানীপুর ৭৫ পল্লীর আহ্বায়ক সায়ন দেব চ্যাটার্জি বলেন, “এটি একটি বড় সম্মান যে ইউনেস্কো বাংলার দুর্গাপূজাকে একটি সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। আমরা বিশ্বাস করি পট শিল্পের এই বিলুপ্তপ্রায় শিল্প রূপটি এ বছর আমাদের পূজা উপস্থাপনার মাধ্যমে তার হারানো গৌরব ও খ্যাতি ফিরে পাবে। মেদিনীপুর জেলার পিংলা ও নয়াগ্রাম গ্রামের পট শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিরা পূজা মন্ডপের পাশে স্টলে তাদের শিল্পকর্ম প্রদর্শন ও বিক্রি করবেন।

 যাতায়াত, খাবার এবং থাকার ব্যবস্থা সংক্রান্ত সমস্ত খরচ সম্পূর্ণরূপে পূজা কমিটি বহন করবে। যেভাবে আমরা গত বছর ছৌ এবং ঝুমুর শিল্পীদের জন্য করেছিলাম। যারা লাইভ পারফর্ম করেছিলেন এবং পুরুলিয়া জেলার মুখোশ শিল্পীরা যারা তাদের শিল্পকর্ম প্রদর্শন ও বিক্রি করেছিলেন।আমরা আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারা অনুপ্রাণিত তাই এই শিল্পীদের মধ্যে অন্তত কিছুকে সাহায্য করার জন্য আমাদের সাধ্যমত চেষ্টা করব।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group