মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

দেশের তরুণদের দ্বারা পরিচ্ছন্নতার জন্য একটি অনন্য পদক্ষেপ

2021-10-05 11:02:47
ভারত সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মতামত
দেশের তরুণদের দ্বারা পরিচ্ছন্নতার জন্য একটি অনন্য পদক্ষেপ

নিজস্ব প্রতিবেদন: জাতির পিতা মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে একটি অনন্য পণ্য EzySpit ​​উন্মোচন করা হয়েছে, যার লক্ষ্য স্বচ্ছ ভারত অভিযানকে এগিয়ে নিয়ে যাওয়া। শাংরি-লা ইরোস নয়াদিল্লিতে এই উদ্ভাবনের সূচনা হয় এবং স্মরণীয় অনুষ্ঠানে অভিনেতা সুনীল শেট্টি সহ অনেক বিশিষ্ট ব্যক্তি উপস্থিত ছিলেন। এই উদ্ভাবন একটি বিপ্লবী পণ্য যা আমাদের জীবাণু ছড়ানোর ভয় ছাড়ায়। নাগপুর ভিত্তিক রিতু মালহোত্রা, প্রতীক হার্দে এবং প্রতীক কুমার মালহোত্রা সাত বছরের গবেষণা এবং কঠোর পরিশ্রমের পর এই স্বতন্ত্র বিপ্লব তৈরি করেছেন। প্রাথমিক পর্যায়ে এটি পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, গুজরাট, তেলেঙ্গানা, কর্ণাটক, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, দিল্লি-এনসিআর, বিহার, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ, পাঞ্জাব, রাজস্থান, ছত্তিশগড় এবং হরিয়ানা সহ বিভিন্ন রাজ্যের বাজারকে টার্গেট করবে। এই স্টার্টআপের পিছনে লক্ষ্য হল ভারতে পরিবেশ বান্ধব স্পিটুন পণ্য সম্পর্কে জনসচেতনতা ছড়িয়ে দেওয়া যাতে জনসাধারণের জায়গায় থুতু ফেলার সমস্যা ক্রমবর্ধমান হয়। মানুষের থুতুর বর্জ্য থেকে উদ্ভিদ জন্মানোর ধারণা নিয়ে এই প্রচারণা তৈরি করা হয়েছে।

এ উপলক্ষে মিসেস রিতু মালহোত্রা, ইজিস্পিট সহ-প্রতিষ্ঠাতা তার দলের সঙ্গে বলেছিলেন, "আমরা নিশ্চিত যে এই উদ্ভাবন জনসাধারণের জায়গায় থুতু ফেলার ধারণা ভেঙে দেবে। এই প্রচারাভিযানের লক্ষ্য হল ব্যক্তিদের মধ্যে খোলা থুতু ফেলা রোধ করা এবং সেইসাথে এই ব্যবহারযোগ্য থুতু ব্যবহার সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া। এগুলি হল পকেট পাউচ (10 থেকে 15 বার ব্যবহার), মোবাইল পাত্রে (20,30,40 বার ব্যবহারযোগ্য) এবং থুতু বিন (2000 সাল থেকে পুনর্ব্যবহারযোগ্য 5000 বার), EzySpit ​​spittoon ম্যাক্রোমোলিকিউল সজ্জা প্রযুক্তি বৈশিষ্ট্যযুক্ত এবং একটি উপাদান দিয়ে সজ্জিত যা লক করে লালা উপস্থিত ব্যাকটেরিয়া এবং ভাইরাস। আমরা এই পণ্যটি ২০১৫ সাল থেকে অধ্যয়ন করছি। এবং আজ আমরা পণ্যটি জাতির কাছে হস্তান্তর করছি। আমাদের প্রচেষ্টা হল স্বচ্ছ ভারত এবং আত্মনির্ভর ভারত ধারণাকে প্রচার করা। সবচেয়ে অনন্য বিষয় হল এর সম্পূর্ণ উৎপাদন দল 24 মহিলাদের একটি দল দ্বারা পরিচালিত হচ্ছে। আমাদের লক্ষ্য মানুষ এবং প্রকৃতির মধ্যে সম্পর্ক উন্নত করা, এবং বাস্তুতন্ত্রের সৌন্দর্য এবং স্বাস্থ্যের প্রচার করা। আমাদের অস্তিত্ব এবং স্বাস্থ্য শুধুমাত্র এই জিনিসগুলির উপর নির্ভর করে।

প্রখ্যাত বলিউড অভিনেতা সুনীল শেঠিও এই উপলক্ষে খুশি প্রকাশ করে বলেন, "নির্মাতাদের 100% সুবিধাজনক, সম্ভাব্য এবং টেকসই পণ্য তৈরির জন্য অভিনন্দন। আশা করি এটি সমাজে একটি বিপ্লব নিয়ে আসবে।"

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group