মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

IHCL-এর সাথে পশ্চিমবঙ্গের সংস্কৃতি ও পরম্পরার অক্ষয় ঐতিহ্য

2022-09-29 23:18:13
কলকাতা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মতামত
IHCL-এর সাথে পশ্চিমবঙ্গের সংস্কৃতি ও পরম্পরার অক্ষয় ঐতিহ্য

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ঐতিহ্যের রক্ষক হিসাবে দীর্ঘদিন ধরে পরিচিত, ভারতের বৃহত্তম আতিথেয়তা সংস্থা, ইন্ডিয়ান হোটেল কোম্পানির-এর ইতিহাস, ভারতের সমৃদ্ধ সংস্কৃতির সঙ্গে শক্ত বুননে আবদ্ধ।  IHCL-এর অন্যতম ফোকাস ক্ষেত্র হল ভারতের অবর্ণনীয় সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রচার করা। এই উদ্দেশ্য নিয়ে, IHCL তাজ বেঙ্গল, কলকাতা সহ বিভিন্ন IHCL হোটেলে ভ্রমণকারীদের জন্য অভিজ্ঞতামূলক ট্যুর করার জন্য ইউনেস্কোর সাথে সহযোগিতা করেছে। ইউনেস্কোর 'ইনট্যাঞ্জিবল কালচারাল হেরিটেজ অফ হিউম্যানিটি'-এর তালিকাযভুক্ত দুর্গাপূজায় তাজ বেঙ্গল-এর অতিথিরা উৎসবের অংশ হিসাবে সমস্ত আড়ম্বর ও জাঁকজমক সহকারে ঐতিহ্যবাহী দুর্গাপূজা উদযাপন করতে পারবেন। বিশেষভাবে সাজানো অভ্যন্তরীণ অতিথিদের উত্তর কলকাতার একটি বনেদি বাড়ি, যেখানে 1757 সাল থেকে নিরবচ্ছিন্নভাবে দুর্গাপূজা উদযাপন করা হচ্ছে সেখানে নিয়ে যাবে, এবং 18-19 শতকের বাংলার ইতিহাসে গুরুত্বপূর্ণ বাঙালি পরিবারগুলির ঐতিহ্যশালী বাড়িতে পরিদর্শন করার সুযোগ দ অতিথিরা তাজ বেঙ্গলের সোনারগাঁওয়ে একটি খাঁটি বাংলা থালিরও রস্বসাদন করতে পারবেন এবং শহর জুড়ে প্যান্ডেল ঘুরতে যেতে পারবেন এবং সূর্যাস্তের সময় ঐতিহ্যবাহী ধুনুচি নাচের সাথে সন্ধ্যা আরতি উপভোগ করতে পারবেন।

UNESCO-এর সাথে IHCL-এর সহযোগিতায় অতিথিরা পটচিত্র দেখার অভিজ্ঞতাও লাভ করবে। কলকাতার কাছাকাছি শিল্পীদের এক অনন্য গ্রাম পিংলা, হস্তনির্মিত কাগজের স্ক্রলে আঁকার একটি প্রাচীন লোকঐতিহ্য বহন করে চলেছে। অতিথিরা জানতে পারবেন কীভাবে কাগজের ক্যানভাস এবং উদ্ভিজ্জ রঞ্জক রঙ ব্যবহার করে, গল্প এবং গানের পুন্খানুপুন্খ বর্ণনা ফুটিয়ে তোলা হয়, কারিগররা নিজেরাই তা তৈরি করে। অতিথিরা গ্রামের দেয়ালে চিত্রিত পৌরাণিক কাহিনী, লোককাহিনী এবং বর্তমান ঘটনাগুলির নিদর্শন দেখতে পারবেন এবং একটি স্যুভেনির হিসাবে কিছু অনন্য শিল্পকর্মও তাদের সাথে নিয়ে যেতে পারবেন৷

ইউনেস্কোর সহযোগিতায় এই অনন্য অভিজ্ঞতার কথা বলতে গিয়ে, তাজ বেঙ্গল, কলকাতার হোটেল ম্যানেজার শ্রী অর্ণব চ্যাটার্জি বলেছেন, “আনন্দের শহর তার সংস্কৃতি, সাহিত্য, রন্ধনপ্রণালী, শিল্পকলা এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে দুর্গার প্রতি তার নিরবচ্ছিন্ন আবেগের জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। IHCL-এর Paathya উদ্যোগের অংশ হিসাবে, ইউনেস্কোর সাথে সহযোগিতায়, এই অঞ্চলের ঐতিহ্যবাহী পরম্পরা এবং আদিবাসী কারুশিল্প সংরক্ষণ ও ধরে রাখতে এবং অতিথিদের আমাদের শতাব্দী প্রাচীন সাংস্কৃতিক উত্তরাধিকার সম্পর্কে অভিজ্ঞতার সুযোগ দিতে পেরে আমরা আনন্দিত।”

IHCL এর 242টি হোটেলের একটি পোর্টফোলিও রয়েছে যার মধ্যে 62টি বেশি উন্নয়নাধীন হোটেল রয়েছে বিশ্বব্যাপী 4টি মহাদেশজুড়ে, 11টি দেশজুড়ে এবং 100টির বেশি জায়গাব্যাপী এগুলি বিস্তৃত। । দ্য ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেড (IHCL) বাজার মূলধন অনুযায়ী ভারতের বৃহত্তম আতিথেয়তা কোম্পানি। 

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group