মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

ইস্কুলে বায়োস্কোপ

2022-07-09 23:30:43
কলকাতা সাহিত্য সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট
ইস্কুলে বায়োস্কোপ

নিজস্ব প্রতিনিধি: রান্নাঘরের যন্ত্রপাতি প্রস্তুতকারক কুচিনা হোম মেকার সংস্থা স্কুল শিশুদের উদ্বুদ্ধ করতে এগিয়ে এসেছে এবং তাদের মধ্যে বাংলা চলচ্চিত্র দেখার অভ্যাস গড়ার প্রয়াস নিয়েছে। ইস্কুলে বায়োস্কোপ উদ্যোগ ছিল 2017 সালে। অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হল ইনআইএফডি লিন্ডসে ক্যাম্পাসে। এই উদ্যোগ নেওয়ার পরিকল্পনা করা হয়েছে বাচ্চারা কিউরেটেড সিনেমা দেখতে চায়, যা তাদের 'বাঙ্গালিয়ানা'র প্রবল অনুভূতি দেবে এবং তাদেরকে বাঙালি সংস্কৃতিতে সমৃদ্ধ করবে। বাংলা সিনেমার গৌরবময় অতীত সত্ত্বেও, বাংলা সিনেমা দর্শক সংখ্যা বছরের পর বছর ধরে হ্রাস পেয়েছে, ধীরে ধীরে তার জনপ্রিয় অনুরণন হারিয়েছে এবং সমসাময়িক প্রাসঙ্গিকতা। স্কুল ছাত্রদের অধিকাংশ বর্তমানে অত্যন্ত কম থাকায় বাংলা দক্ষতা যেমন দুর্বল বোধগম্যতা, সীমিত শব্দভান্ডার, ধীরে পড়া, ব্যাকরণগত কথোপকথন দক্ষতায় ভুল এবং সাবলীলতার অভাব থাকে। বাংলা সিনেমা দেখায় এই সমস্ত দক্ষতা বিকাশের জন্য সহায়ক। চলচ্চিত্র ব্যাপকভাবে সাংস্কৃতিক দিক ব্যবহার করে। এছাড়াও ভাষার দক্ষতা বৃদ্ধি করে। 

এই উদ্যোগের আনুষ্ঠানিক পোস্টার প্রকাশ উপলক্ষে, মি. নমিত বাজোরিয়া,

ব্যবস্থাপনা পরিচালক, কুচিনা হোম মেকারস বলেন, “ iskule bioscope নিয়ে আসা একটি অত্যন্ত উদ্ভাবনী উদ্যোগ।

বাংলার সংস্কৃতি, ঐতিহ্যের হারানো কৃষ্টি ফেরত দেওয়া। বেশিরভাগ ক্ষেত্রেই বাবা-মাকে দেখেছি তাদের বাচ্চাদের সাথে ইংরেজিতে কথোপকথন করতে।

একটি বিশ্বব্যাপী ভাষা আয়ত্ত করার কনভেনশন যা ভবিষ্যতে একটি কর্মজীবন অনুসরণ করতে সাহায্য করবে। আমরা আমাদের শিকড়কে অবহেলা করতে পারি না। মাতৃভাষা একটি আবেগ। তাই, আমরা এমন কিছু করার সিদ্ধান্ত নিয়েছি যা সাহায্য করবে আজকের শিশুরা যেন তাদের শিকড়ের সাথে যুক্ত থাকে।”

প্রধান সংগঠক, মি. কৌশিক চক্রবর্তী বলেন, “আমি কি বলতে চাই তা মি.

বাজোরিয়া বলেছেন। এই ইভেন্টের মিশন প্রকৃতপক্ষে এর ভবিষ্যত দর্শক তৈরি করা

বাংলা চলচ্চিত্র এবং পরবর্তী প্রজন্মকে আমাদের সংস্কৃতির কাছাকাছি নিয়ে আসা উচিত। 14 জুলাই, 2022 থেকে আমরা সবুজ দ্বীপের রাজা, ফটিক চাঁদ, গুপি বাঘা ফেরে এলো প্রর্দশন করতে যাচ্ছি।

পাতালঘর, জোজোর অ্যাডভেঞ্চার, দুধপিঠের গাছ, লাদাখে চলে রিকশাওয়ালা এবং চড়াইবেতি, বিশটি স্কুল, 14 আগস্ট, 2022 পর্যন্ত চলবে।"

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group