মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

ছুটির ঠিকানায় পর্যটনের হাতছানি জম্মু ও কাশ্মীর

2021-09-09 23:01:03
কলকাতা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট
ছুটির ঠিকানায় পর্যটনের হাতছানি জম্মু ও কাশ্মীর

নিজস্ব প্রতিনিধি: করোনা ভাইরাসের কারণে গোটা দেশের পর্যটন শিল্প মুখ থুবরে পড়েছে। তার মধ্যেও আগস্ট মাসে ১১লক্ষেরও বেশি ভ্রমণপিপাসু কাশ্মীরের গেছিলেন। এমন পরিসংখ্যান দিলেন কাশ্মীরের পর্যটন বিভাগের কর্তারা এবং তারা পুজোর মুখে বাঙালিকে কাশ্মীরে যাওয়ার জন্য আমন্ত্রণ জানালেন। ৮ই আগস্ট কলকাতার এক পাঁচতারা হোটেলে কাশ্মীরের পর্যটন বিভাগের অতিরিক্ত সচিব ওয়াসিম রাজা সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন। এই সাংবাদিক সম্মেলনে জম্মু ও কাশ্মীর ট্যুরিজম এর করা ছাড়াও এ রাজ্যের কর্তারা উপস্থিত ছিলেন।

এখন কাশ্মীর যাওয়া কতটা নিরাপদ? এই প্রশ্ন পর্যটন সচিব ওয়াশিম রাজা কে পড়ায় তিনি উত্তর দেন আজ পর্যন্ত কাশ্মীরের কোন পর্যটক আক্রান্ত হননি এমনকি কোন মহিলা পর্যটক এর উপর কোন অপরাধের নজির নেই। দেশের অন্য বহু পর্যটন ক্ষেত্রে এমন ঘটনা প্রতিদিন হয় তবুও কাশ্মীরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। তিনি বলেন একবার ভয় কাটিয়ে আপনারা কাশ্মীরে আসুন আমি নিশ্চয়তা দিচ্ছি আপনাদের বারবার কাশ্মীর আসতে হবে।

অক্টোবর মাসে বাংলায় লম্বা ছুটির কথা মাথায় রেখে কাশ্মীর পর্যটন সংস্থা এক সপ্তাহ ধরে পর্যটন সপ্তাহ পালন করার পরিকল্পনা নিয়েছেন। জম্বু কাশ্মীরের পর্যটন তথ্য জানিয়েছেন চিরপরিচিত সনমার গুলমার্গ ছাড়াও আরও অনেক নতুন পর্যটন কেন্দ্র চালু করেছেন। দয়াল লেকে বিশাল ক্রুজে ৬০ থেকে ৭০ জন নিয়ে সেমিনার করার সুযোগ এবং নানান উৎসবের আয়োজন করছেন সেগুলো হলো সুফি ফেষ্টিভেল, কার্নিভাল, নাচ, পেন্টিং, অ্যাডভেঞ্চার ট্যুরিজম এছাড়াও বিশেষ আকর্ষণ থাকছে ডাল লেকের লেজার শো। গুলমার্গ সহ বেশ কিছু এলাকায় ট্যাটু করার জন্য এবার প্রিপেইড এর ব্যবস্থা করা হয়েছে।

বৈঠকে এই রাজ্যের কর্তারা পারস্পরিক সহযোগিতার বার্তা দেন। বলেন প্রত্যেক রাজ্যের নিজস্ব পর্যটনকেন্দ্র সাংস্কৃতিক ও ঐতিহ্য রয়েছে একে অপরের সহযোগিতায় সবাই ঘুরে দাঁড়াতে পারবো। কিছুদিন আগেই ৪০জনের গ্রুপ নিয়ে ঘুরে এসেছেন অমিতাভ সরকার তিনি বলেন কো ভিদেও ওখানের সরকার খুব সহযোগিতা করেছেন কোথাও কোন অসুবিধা হয়নি। এই দিন বিশিষ্ট ভ্রমণ লেখক সন্দীপন মজুমদারকে কাশ্মীর পর্যটন দফতর থেকে সম্মানিত করা হয়।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group