মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

খেললেন বিশেষ চাহিদাসম্পন্ন খেলোয়াড়রা

2021-11-15 09:47:36
কলকাতা স্পোর্টস সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট
খেললেন বিশেষ চাহিদাসম্পন্ন খেলোয়াড়রা

 

নিজস্ব প্রতিনিধি: সমাজকর্মী শর্মিষ্ঠা আচার্য, প্রতিষ্ঠিত সঞ্চালক তথা পশ্চিমবঙ্গের মিঃ ইন্ডিয়ার মুখ অঙ্কিত শা এবং দ্য জংশন হাউস একত্রে একটি ফুটবল ইভেন্টের আয়োজন করেছে, যা অনুষ্ঠিত হল ১৩ নভেম্বর এনকেডিএ ফুটবল স্টেডিয়াম কলকাতায়। ইভেন্টটি মূলত হচ্ছে বিশেষভাবে সক্ষম, বিশেষ দৃষ্টিশক্তি সম্পন্ন তথা মহিলা টিম নিয়ে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ফুটবলার অলভিটো ডি কুনহা, আন্তর্জাতিক হকি খেলোয়াড় যুবরাজ বাল্মীকি, বিধায়ক তাপস চ্যাটার্জী, রাজ্য ক্রীড়া ও যুব কল্যাণ দফতরের প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি, এআইটিসি-র জাতীয় মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য্য, ভারতীয় ফুটবলার সাইদ রহিম নবি, স্বনামধন্য ফুটবলার সুব্রত ভট্টাচার্য্য, আন্তর্জাতিক প্যারা অ্যাথলিট (এশিয়ান গেমসে লং জাম্প-এ রৌপ্য পদকজয়ী) প্রবীর সরকার এবং আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বর্তমানে ১০ লক্ষেরও বেশি মানুষ, বলা যায় বিশ্ব জনসংখ্যার নিরিখে ১৫ শতাংশ মানুষ রয়েছেন যাঁরা বিশেষভাবে সক্ষম। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিরিখে এই সংখ্যাটা সংখ্যালঘু জনগণের ক্ষেত্রে সবচেয়ে বেশি। হু-এর মতে আমরা সকলেই কম-বেশি অক্ষম কোনও না কোনও ক্ষেত্রে। কিন্তু অনেকক্ষেত্রেই বিশেষভাবে সক্ষম মানুষেরা সমাজে অবহেলিত, তাই তাদের সম্বন্ধে ভাবার অবশ্যই প্রয়োজন আছে। ফুটবল এমন একটি খেলা, যা সকলেই পছন্দ করে, তাই এই খেলা বাছাই করা হয়েছে।

জংশন হাউসের ডিরেক্টর মিঃ রাজ রায় জানান, "আমরা বিশেষভাবে সক্ষম মানুষদের সচেতন করতে চাই, যে তারা সমাজের যে কোনও কাজ সাধারণ মানুষের থেকেও ভালোভাবে করতে পারেন। আমরা প্রত্যেককে আহ্বান জানাচ্ছি এই টুর্নামেন্টে প্রতিযোগীদের উৎসাহ দেওয়ার জন্য এবং বোঝানোর জন্য যে তারা কোনও অংশেই করোও থেকে কম নয়- এটাই 'খেলা হবে'-র মূল ভাবনা"। 

সঞ্চালক তথা পশ্চিমবঙ্গের মিঃ ইন্ডিয়ার মুখ অঙ্কিত শা বলেন, "সমগ্র বিশ্ব প্রতিদিন প্রতি ক্ষেত্রে উন্নতি করে চলেছে এবং খেলার ক্ষেত্রও সেক্ষেত্রে পিছিয়ে নেই। তাই ছোটবেলা থেকে যাঁরা অবহেলিত তাঁদের কথা চিন্তা করে আমরা এই টুর্নামেন্টের আয়োজন করেছি। কলকাতায় এমন টুর্নামেন্ট আগে কখনও হয়নি"। 

 সমাজকর্মী শর্মিষ্ঠা আচার্য জানান, "আমি সব সময় চাই সমাজে বদল আনতে। সমাজের সংখ্যালঘু সম্প্রদায়কে সব সময় আমি উৎসাহ দিতে চাই। 'খেলা হবে'- এই উদ্যোগ একটি বিশেষ উদ্যোগ তা বলাই যায়, যার মাধ্যমে সকলকে আহ্বান জানানো হচ্ছে বিশ্বকে জানার জন্য, চেনার জন্য"। 

 

বিজেতারা হলেন-

• মহিলা টিম- বেলেঘাটা স্পোর্টিং ক্লাব 

• বিশেষভাবে সক্ষম- ওয়েস্ট বেঙ্গল ক্রিকেট অ্যাসোশিয়েশন ফর দ্য ডিফারেন্টলি অ্যাবলড 

• বিশেষ দৃষ্টিশক্তি সম্পন্ন - ভিসুয়ালি ইমপেয়ার্ড ক্রিকেট অ্যাসোশিয়েশন অফ বেঙ্গল 

 

খেলা হবে একটি ফুটবল টুর্নামেন্ট, যেখানে বিশেষভাবে সক্ষম, বিশেষভাবে দৃষ্টিশক্তি সম্পন্ন ব্যক্তি তথা মহিলাদের যথেষ্ট গুরুত্ব সহকারে প্রতিভা বিকশিত করার সুযোগ দেওয়া হচ্ছে। সমাজের প্রত্যেকে যে কোনও কাজ করতে সক্ষম সেই বিষয়ে এই টুর্নামেন্টের মাধ্যমে তাদের সচেতন করা হচ্ছে।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group