মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

দশ বছর পর দরজা খুলল মেট্রো আইনক্স

2021-02-22 18:10:23
কলকাতা বিনোদন টলিউড সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট
দশ বছর পর দরজা খুলল মেট্রো আইনক্স

নিজস্ব প্রতিনিধি: ফিরল নস্টালজিয়া, ফিরল মেট্রো সিনেমার রূপোলি পর্দা। কলকাতায় প্রথম স্কটিশ স্থপতির বানানো এই সিনেমা হল বন্ধ হয়ে গিয়েছিল বেশ কয়েক বছর আগেই। সেই জায়গায় গড়ে উঠেছিল শপিং মল। আইনক্স চেনের হাত ধরে সেখানেই ফিরল রূপোলি পর্দা, চালু হল সিনেমাহল।
২০১১ সালে বন্ধ হয়ে গিয়েছিল কলকাতার এলিট সিনেমাহল, মেট্রো। নস্টালজিক সিনেমাহল বন্ধের খবরে মনখারাপ হয়েছিল তামাম শহরবাসীর। কিন্তু সংস্করণ শেষে ফের খুলে নস্টালজিয়া মোড়া মেট্রো সিনেমা হল। টমাস ল্যাম্ব নকশা করা এই মেট্রো সিনেমাহল ছিল কলকাতার প্রথম স্কটিশ ধাঁচের স্থাপত্য।
স্থপতি সুবীর কুমার বসুর পরামর্শে মেট্রো রিয়ালিটি গ্রুপের সিদ্ধান্তে আপাতত দুটি স্ক্রিন ও ৪২২টি আসন নিয়ে খুলে গেল এই প্রেক্ষাগৃহ।
১৯৩৫ সালে প্রথম চালু হয় এই প্রেক্ষাগৃহ। 'ওয়ে আউট ওয়েস্ট' সিনেমাটি প্রথম প্রদর্শিত হয়েছিল এখানেই। মেট্রোই ছিল কলকাতার প্রথম আধুনিক বা 'এলিট' প্রেক্ষাগৃহ। এরপর ১৯৪০ সালে লাইটহাউস তৈরি হয়। ৭৬ বছর পর, ২০১১ সালে এই প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যায়। মূল সিনেমা হলটি অপরিবর্তিত রেখে বাকি অংশে তৈরি হয়ে যায় সেন্ট্রাল শপিং কমপ্লেক্স।
কলকাতা পৌরসংস্থার হেরিটেজ কমিশন ২০১২ সালে সিদ্ধান্ত নেওয়া হয়, মাল্টিপ্লেক্সে বদলে ফেলা হবে মেট্রোকে। তবে এবার শুধু সিঙ্গল স্ক্রিন নয়, আইনক্সের সঙ্গে হাত মিলিয়ে এবার এটি 'মেট্রো আইনক্স'। ধর্মতলার বুকে নতুন করে জেগে উঠল ৮৬ বছর আগের নস্টালজিয়া।
ভোজনবিলাসীদের জন্য এখানে থাকছে ক্যাফে আনওয়াইন্ড। চাইলে সিনেমা না দেখে শুধুমাত্র সুস্বাদু খাবারের মজাও নিতে পারেন যে কেউ। তাই শুধু সিনেপ্রেমী নয়, ভোজনবিলাসীদেরও ঠিকানা হতেই পারে নতুন মেট্রো সিনেমা।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group