মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

অর্জুন ও দ্রোণাচার্যের জন্য মনোনীত ৪ বাঙালি 

2021-07-10 13:49:13
কলকাতা স্পোর্টস সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট
অর্জুন ও দ্রোণাচার্যের জন্য মনোনীত ৪ বাঙালি 

 

 

তনয় সরকার ও সৌম্যজিৎ কর :- টোকিও অলিম্পিক দোরগোড়ায়। জাতীয় শিবিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। তার মাঝেই সুখবর বাংলার ক্রীড়া মহলে। অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন নৈহাটির দুই প্যাডলার। একজন টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন কারী সুতীর্থা মুখোপাধ্যায়। অন্যজন 2019 কমনওয়েলথ টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে মেয়েদের সিঙ্গলসে প্রথম সোনা জয়ী ঐহিকা মুখোপাধ্যায়। উত্তর চব্বিশ পরগনা জেলার নৈহাটির দুই কন্যার জোড়া মনোনয়নে স্বাভাবিক ভাবেই খুশি বাংলার টেবিল টেনিস মহলে। প্রশিক্ষক মিহির ঘোষের হাতে টেবিল টেনিসে হাতেখড়ি দুই বঙ্গ তনয়ার৷ সুতীর্থা এখন হরিয়াণার সোনীপথে জাতীয় ক্যাম্পে রয়েছে। অর্জুন পুরস্কারের জন্য দ্বিতীয়বারের জন্য তার নাম মনোনীত হলেও, তার প্রাথমিক লক্ষ্য টোকিওতে ভালো পারফর্মেন্স করে বিশ্ব ক্রমপর্যায়ে প্রথম পঞ্চাশের মধ্যে নিজের জায়গা নিশ্চিত করা, এমনটাই জানিয়েছেন পৌলমী ঘটক - সৌম্যদীপ রায়ের ছাত্রী সুতীর্থা। অন্যদিকে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার কর্মী ঐহিকা ব্যাস্ত তার ছোট বোনের বিয়ের প্রস্তুতিতে। নৈহাটির বাসিন্দা হলেও বর্তমানে চাকরি সূত্রে থাকেন দক্ষিণ কলকাতার ডোভার্স লেনে।প্রাক্তন জাতীয় খেলোয়াড় শৌভিক রায়ের ছাত্রী ঐহিকা নিজের খুশি প্রকাশ করে জানিয়েছেন, সুতীর্থা এবং আমি দুইজনেই ছোট বেলার বান্ধবী এবং দীর্ঘদিনের ডাবলস পার্টনার। আমরা দুইজনই অর্জুন পুরস্কারের দাবিদার। আমাদের মধ্যে যে পুরস্কার পাবে, আমি তাতেই খুশি হব। 

শুধুমাত্র অর্জুন পুরস্কার নয়, দ্রোণাচার্য পুরস্কারের জন্যও দুই বাঙালি প্রশিক্ষকের নাম মনোনীত হয়েছে। একজন সুতীর্থা মুখোপাধ্যায়ের কোচ তথা প্রাক্তন আর্ন্তজাতিক খেলোয়াড় সৌম্যদীপ রায় এবং অন্যজন স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার প্রাক্তন সুইমিং প্রশিক্ষক তপন কুমার পানিগ্রাহী। বর্তমানে ভারতীয় টেবিল টেনিস দলের সহ প্রশিক্ষক হিসেবে জাতীয় শিবিরে ব্যস্ত সৌম্যদীপ। কিছুদিন পরেই জাতীয় দলের সাথে উড়ে যাচ্ছেন টোকিওতে। জীবনের ১৫টি বছর খেলোয়াড়  হিসাবে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার পর বিগত ৬ বছর ধরে কোচিংয়ের সাথে জড়িত। দ্রোণাচার্য পুরস্কারের জন্য মনোনয়ন প্রশিক্ষক হিসেবে তার দায়িত্বকে আরও বাড়িয়ে দিল বলে মনে করছেন সৌম্যদীপ। এই পুরস্কার নিশ্চিত হলে আগামীদিনে বাংলা থেকে জাতীয় স্তরে একাধিক ভালো মানের খেলোয়াড় উঠে আসবে, এমনটাই আশাবাদী ২০০৫ সালে অর্জুন পুরস্কার জয়ী সৌম্যদীপ। অন্যদিকে ভারতীয় সুইমিং জগতের অভিজ্ঞ প্রশিক্ষক হিসাবে যথেস্টই পরিচিত নাম পূর্ব মেদিনীপুরের মহিষাদলের তপন কুমার পানিগ্রাহী। আসন্ন টোকিও প্যারালিম্পিকে অংশগ্রহণ করতে চলেছে তার ছাত্র সুয়াস যাদব। টোকিওর মতন রিও গেমসেও A কোয়ালিফায়িং কাট পেয়েছিলেন সুয়াস। দুই দশকের বেশি সময় ধরে জাতীয় স্তরে প্রশিক্ষক হিসাবে কাজ করছেন মহারাষ্ট্রের পুনের নিবাসী এই বাঙালি। এই মনোনয়ন তার বয়সের ভার অনেকটা কমিয়ে দিল, আগামীদিনে শুধুমাত্র কোচিং নয়, স্পোর্টস সায়েন্স এবং স্পোর্টস ডোপিং সংক্রান্ত গবেষণার কাজে নিজেকে আরও বেশি করে নিয়োজিত করবেন বলে মনস্থির করেছেন LNIPE গোয়ালিয়রের এই প্রাক্তনী। 

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group