মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

বর্ষায় হীরের যত্ন

2022-06-21 20:49:38
ভারত সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মতামত
বর্ষায় হীরের যত্ন

নিজস্ব প্রতিবেদন: বর্ষাকাল একটি রোমান্টিক সময় যা নস্টালজিয়ায় ভরা যা গ্রীষ্মের তীব্র উত্তাপের পরে তাজা বাতাসের স্বাদ নিয়ে আসে। সবাই বর্ষা পছন্দ করে না, বিশেষ করে আপনার গহনা। আর্দ্রতাযুক্ত এই ঋতু, তাই এই ঋতুর বৈশিষ্ট্য উজ্জ্বলতাকে বাধা দেয়। ঝকঝকে হীরে বৃষ্টির সময় তাদের চকচকে এবং সৌন্দর্য হারাতে পারে এবং তাদের ঝকঝকে নিশ্চিত করার জন্য কোমল প্রেমময় যত্নের অতিরিক্ত ডোজ প্রয়োজন। 

ডি বিয়ার্স ফরএভারমার্ক হীরা পাঁচটি সহজ উপায় পদ্ধতিতে বর্ষা মৌসুমে হীরা রক্ষা করতে পারেন: ১. আর্দ্রতাকে না বলুন- এই মাসগুলিতে অত্যধিক আর্দ্রতা-প্ররোচিত আর্দ্রতা আপনার হীরার গয়নাকে বাধা দিতে পারে এমন একটি প্রধান কারণ। নিয়মিত পরিষ্কার করা তাদের চকচকে এবং ঝকঝকে জীবন্ত রাখতে পারে। বৃষ্টির জলের অমেধ্য আপনার হীরার উপর পলি ফেলে তাদের নিস্তেজ করে দিতে পারে। একটি সাধারণ সেলভেট কাপড় দিয়ে আলতো করে পরিষ্কার করা বা নিয়মিত সাবান এবং জল দিয়ে ধুয়ে তাদের দীপ্তি রক্ষা করতে পারে। একবার ধুয়ে শুকানোর জন্য এগুলিকে একটি নরম তোয়ালেতে রাখুন। 

২. আপনার হীরা কখন পরতে হবে তা জানুন - আমরা প্রায়শই এই সত্যটিকে উপেক্ষা করি যে আমাদের পারফিউম, মেকআপ, সেটিং স্প্রে ইত্যাদিতে থাকা রাসায়নিকগুলি প্রাকৃতিক হীরার সৌন্দর্যকে বিরূপভাবে প্রভাবিত করতে পারে, যার ফলে সেগুলি তাদের উজ্জ্বলতা হারিয়ে ফেলে। আপনার ড্রেসিং রুটিনের শেষে আপনার হীরা পরা নিশ্চিত করা তাদের চকচকে সংরক্ষণ করবে। আপনার মেকআপ প্রয়োগ করুন, আপনার চুল করুন, আপনার পারফিউম স্প্রে করুন এবং শেষ পর্যন্ত আপনার ঝলমলে হীরা সাজান। 

৩. এগুলিকে সঠিকভাবে সংরক্ষণ করুন - আপনার হীরা যাতে আঁচড়ে না যায় বা তাদের নতুনত্ব হারাতে না পারে তা নিশ্চিত করার সবচেয়ে সহজ উপায় হল সেগুলিকে একটি বাক্সে বান্ডিল করার পরিবর্তে আলাদা পাউচে সংরক্ষণ করা৷ কোন ভাঙ্গন বা স্ক্র্যাচ এড়াতে নরম আস্তরণের সাথে একটি হার্ড-কেস বক্স ব্যবহার করুন। আরও ভাল, এগুলিকে আলাদা জিপ পাউচে রাখুন বা নরম মসলিন কাপড়ে পৃথকভাবে মুড়ে দিলেও গহনাগুলিতে আঁচড় আটকে যায়৷ 

৪. আপনার হীরাকে ঝলমলে রাখুন- প্রতিটি ডি বিয়ার্স ফরএভারমার্ক হীরা স্বতন্ত্র এবং অনন্য। তুষারপাতের মতো, দুটি হীরা একই রকম নয়, তাই প্রকৃতির এই মূল্যবান উপহারগুলির নিয়মিত যত্ন নেওয়া দরকার। সপ্তাহে একবার, আপনার হীরার গয়না কয়েক ফোঁটা হালকা সাবান দিয়ে কয়েক মিনিটের জন্য জলে ভিজিয়ে রাখুন। নীচের দিকে এবং খাঁজে থাকা কোনও ময়লা পরিষ্কার করতে একটি টুথব্রাশ বা অন্য কোনও ছোট ব্রাশ ব্যবহার করুন। 5. হীরার গয়না হ্যান্ডলিং - এই দুর্লভ, মূল্যবান রত্নগুলিকে সর্বদা যত্ন সহকারে পরিচালনা করতে হবে তা বলার অপেক্ষা রাখে না। আপনার আঙ্গুল দিয়ে সরাসরি আপনার গহনার হীরা স্পর্শ করা এড়িয়ে চলুন যাতে আপনি তাদের ঝকঝকে দাগ না ফেলেন। আপনি যখন আপনার হীরার আংটিটি খুলে ফেলবেন, তখন শিলাটি যেন আলগা না হয় তা নিশ্চিত করার জন্য এটিকে সর্বদা রকের পাশে রাখুন।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group