মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

লড়াইয়ের ময়দানে সংগঠিত হয়ে রুখে দাঁড়ানোই একমাত্র অস্ত্র, মত নহলী-র

2021-01-02 16:36:30
কলকাতা সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট মতামত গসিপ
লড়াইয়ের ময়দানে সংগঠিত হয়ে রুখে দাঁড়ানোই একমাত্র অস্ত্র, মত নহলী-র

নিজস্ব প্রতিনিধি: ২০০৫ সালে একদল তরুণ-তরুণী হাত ধরে জন্ম হয়েছিল নহলী নাট্যদলের। সঙ্গে ছিল এক ঝাঁক কচিকাঁচাও। ইতিমধ্যে মঞ্চনাটক, পথনাটক, অন্তরঙ্গ নাটক মিলিয়ে প্রায় ১৫ টি নাটক তারা মঞ্চস্থ করে ফেলেছে। শুধু তাই নয়, নহলী দীর্ঘদিন ধরে আয়োজন করে আসছে নাট্য উৎসবের। যেখানে পশ্চিমবঙ্গ ছাড়াও বাইরের বিভিন্ন নাট্যদলও অংশগ্রহণ করে থাকে। ঘটে থাকে সাংস্কৃতিক আদান-প্রদানও। ২০১৩ সালের নহলী প্রথম উৎসবের আয়োজন করেছিল খোলা আকাশের নিচে মঞ্চ বেঁধে। পরপর দু'বছর যে উৎসবের নাম দেওয়া হয়েছিল 'খোলা আকাশ'। এ বছর নহলীর আয়োজনে ২৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল 'অন্তরঙ্গ নাট্যোৎসব'। এই নাট্যৎসবের শুভ সূচনা করেন বিশিষ্ট নাট্য পরিচালক (নাট্য চেতনা, ওড়িশা) সুবোধ পট্টনায়ক, অভিনেতা সৌমিত্র বসু, নাট্যকার সঞ্জয় চট্টোপাধ্যায়। ২৪ ও ২৫ ডিসেম্বর এই দু'দিন অন্তরঙ্গ নাট্যোৎসব আয়োজিত হয় কৃষ্ণপুর প্রফুল্ল কাননে। ২৬ ডিসেম্বর থিয়ে অ্যাপেক্সে। নাট্য প্রযোজনা গুলো হল প্রবাহিণী কাদম্বিনী (কথক পারফর্মিং রেপার্টয়ার), নেকড়ে বনাম ভেড়া (অন্তর্মুখ), আমো ঘরো (নাট্য চেতনা, ওড়িশা), জবরদস্ত জগৎরাম, ঘুড়ি, কাক কথা (নহলী), লাঠি (অগ্রহায়নের নবান্ন), একা... মডার্ন লোনলিনেস (ইফটা), মেঘের কলাবতী (থিয়ে লাইট)।
নহলীর কর্নধার তথা এই উৎসবের প্রধান উদ্যোক্তা শৈবাল দাসের কথায়, '২০২০ সালের প্রথম থেকেই নভেল করোনা ভাইরাস ভয়াবহতার বার্তা বহন করে এনেছে পৃথিবীর বুকে। যার বলি হয়েছে বহু প্রাণ। সাংস্কৃতিক জগৎ থেকেও হারিয়ে গেছে বহু খ্যাতনামা শিল্পী। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে উৎসবের আয়োজন করা খুব একটা সহজ কাজ ছিলনা। তাই লড়াইয়ের ময়দান ছেড়ে না এসে উৎসবের মাধ্যমে সকলকে সংগঠিত করে রুখে দাঁড়ানোটাই একমাত্র অস্ত্র বলে মনে হয়েছে আমাদের'।

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group