মোবাইল অ্যাপ পেতে আপনার অ্যান্ড্রয়েড ফোনের প্লে-স্টোর থেকে ডাউনলোড করুন | নিজের এলাকার খবর জানাতে হোয়াটসঅ্যাপ করুন 9232119011
logo
Breaking News

মেক ইন ইন্ডিয়া উদ্যোগে জাবিলের সঙ্গী ভার্সা নেটওয়ার্ক

2021-11-17 23:39:46
ভারত সদ্যপ্রাপ্ত সংবাদ স্লাইডার সাম্প্রতিক পোস্ট প্রযুক্তি
মেক ইন ইন্ডিয়া উদ্যোগে জাবিলের সঙ্গী ভার্সা নেটওয়ার্ক

 

নিজস্ব প্রতিবেদন: ভার্সা নেটওয়ার্কসের 'SD-WAN' প্রযুক্তি উৎপাদনের মধ্যে দিয়ে ভারতের পুনের নাগরিকদের মধ্যে ৮০ র বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি জাবিল' এর

ভারত, ১৭ নভেম্বর ২০২১- সিকিওর অ্যাক্সেস সার্ভিস এজ (SASE) প্রস্তুতকারকদের মধ্যে অগ্রণী সংস্থা ভার্সা নেটওয়ার্ক আজ 'মেক ইন ইন্ডিয়া' কর্মসূচির অঙ্গ হিসেবে নিজেদের প্রথম শ্রেণীর 'SD-WAN' প্রযুক্তি নির্মাণের জন্য আন্তর্জাতিক ম্যানুফ্যাকচারিং সলিউশন প্রদানকারী সংস্থা জাবিল- এর সঙ্গে অংশীদারির কথা ঘোষণা করেছে।

দেশ গঠনের বৃহত্তর লক্ষ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রী ২০১৪ সালে 'মেক ইন ইন্ডিয়া' কর্মসূচির সূচনা করেন। ভারতকে বিশ্বমানের নকশা প্রস্তুতকারক এবং উৎপাদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার পাশাপাশি, ' মেক ইন ইন্ডিয়া' কর্মসূচি ভারতকে একটি আবিষ্কারক দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে এবং দেশের যুবদের আরও কর্মসংস্থানের লক্ষ্যে প্রযুক্তি ক্ষেত্রে যুগান্তকারী অগ্রগতির লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে চলেছে। এই কর্মসূচির অংশ হিসেবে আন্তর্জাতিক সংস্থাগুলিকে ভারতে স্থানীয়ভাবে নিজেদের পণ্য উৎপাদনে উৎসাহ দেওয়া হচ্ছে।

ভার্সা নেটওয়ার্কের সুরক্ষিত 'SD-WAN' একটি পরিবর্তনশীল প্রযুক্তি যেটি ব্যবহারকারী এবং অ্যাপ্লিকেশন সমূহের মধ্যে ভার্চুয়াল WAN তৈরি করে তথ্যপ্রযুক্তি পরিকাঠামো নিয়ন্ত্রণ এবং ব্যবস্থাপনাকে সরল করে তোলে। 

'SD-WAN' প্রযুক্তির মধ্যে রয়েছে একটি নিয়ন্ত্রক এবং একটি সহযোগী ডিভাইস, যেটিকে কন্ট্রোলারের মাধ্যমে ডাটা সেন্টার অথবা ক্লাউড থেকে নিয়ন্ত্রণ করা যায়। জাবিল সহযোগী বিভিন্ন ডিভাইস তৈরীর বিষয়টিকে নিজেদের লক্ষ্য হিসেবে রেখেছে-বিশেষত ইউনিভার্সাল ব্রাঞ্চ সিপিই (গ্রাহক ভিত্তিক সরঞ্জাম) প্রযুক্তি - যেটি 'SD-WAN' সফটওয়্যার কে সুরক্ষিত রাখে এবং ভার্সার সলিউশন এর অঙ্গ হিসেবে তৃতীয় পক্ষ ভিএনএফকে সমর্থন করে। যদিও ভার্সা ব্র্যান্ডের উৎপাদিত, এই ডিভাইসগুলি জাবিল সরাসরি ডিস্ট্রিবিউটার,অংশীদার এবং গ্রাহকদের বিক্রি করবে।

ভারত এবং সার্কভুক্ত দেশগুলোতে ভার্সা নেটওয়ার্কের আঞ্চলিক বিক্রয় অধিকর্তা অভিষেক জৈন বলেন "ইতিমধ্যেই দেশের বাজারে দ্বিতীয় স্থানে থাকা ভার্সার কাছে সরকারি উদ্যোগের সহযোগিতায় এই অঞ্চলে একটি উৎপাদক নিয়োগ একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।" তিনি আরও বলেন, "একইসঙ্গে, সমাজে কর্মসংস্থান এবং দক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করতে পেরে দেশের আর্থিক বৃদ্ধিকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে নিজেদের অবদান রাখতে পেরে আমরা গর্বিত।"

আগস্ট থেকে উৎপাদন শুরু করার পর এ পর্যন্ত তিনটি উৎপাদন কেন্দ্র তৈরি করা হয়েছে। পুনেতে জাবিলের কারখানায় ৮০ জনের বেশি স্থানীয় মানুষের কর্মসংস্থান হয়েছে। প্রত্যেক শিক্ষাবর্ষে জাবিল বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষানবিশ এবং স্নাতক শিক্ষানবিশদের নিয়োগ করে, তাদের দক্ষতা বৃদ্ধির জন্য নানারকম প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে।

পুনের জাবিল উৎপাদন কেন্দ্রের অপারেশনস ডিরেক্টর সুনীল নায়েক বলেন, "ক্লাউড, ভার্চুয়ালাইজেশন,IoT, এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং মেশিন লার্নিং এর সাম্প্রতিক বহুল ব্যবহার 'WAN' এর মাধ্যমে তথ্য আদান প্রদানের পরিমাণকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে, যার মাধ্যমে প্রতিষ্ঠানগুলির সামনে নেটওয়ার্ক সংক্রান্ত একাধিক নতুন চ্যালেঞ্জ উঠে এসেছে। ভার্সার সুরক্ষিত 

'SD-WAN' প্রযুক্তি এই চ্যালেঞ্জগুলো মোকাবিলার জন্য সংস্থাগুলিকে উপযুক্ত হাতিয়ার প্রদান করছে এবং ভার্সার তরফে সিপিই সরঞ্জাম প্রস্তুতির মাধ্যমে এই সমস্ত প্রযুক্তি তৈরি করে 'মেক ইন ইন্ডিয়া'র মত উদ্যোগের শরিক হতে পারছে। এটা সত্যিই রোমাঞ্চকর।"

Latest tweets

Social Media


Download Android App
About Us

Kolkata Prime Time আমাদের নিউজ পোর্টাল সর্বশেষ প্রস্তাব ও ব্রেকিং নিউজ হয়.

Owner : DIBYENDU GHOSAL

স্বত্বাধিকারী : দিব্যেন্দু ঘোষাল

Contact: 9232119011

E-mail : kolkatapritime@gmail.com

Address :

Kolkata Prime Time, S.P. PALLY, REGENT PARK, KOLKATA- 700093

©️ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

Copyright 2019 | All Right Reserved by Kolkata Prime Time Group